বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের কালজয়ী উপন্যাস ‘দেবী চৌধুরানী’ অবলম্বনে সিনেমা তৈরির পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। এটি টালিউডের সবচেয়ে বিগ বাজেট ফিল্ম হতে যাচ্ছে।

পাশাপাশি ‘দেবী চৌধুরানী’ হতে চলেছে প্যান ইন্ডিয়ান ফিল্ম যা ভারত জুড়ে মুক্তি পাবে মোট সাতটি ভাষায়। ছবিটি নির্মাণ করতে যাচ্ছেন ‘অভিযাত্রিক’-এর পরিচালক শুভ্রজিৎ মিত্র।

বর্ষাকালের পর ছবি শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। কিন্তু তার আগেই সবাইকে অবাক করে দিয়ে শুভ্রজিৎ টালিউডের প্রযোজক-পরিচালকদের একাংশের বিরুদ্ধে শুটিং বন্ধের অভিযোগ তুলেছেন।

সিনেমায় দেবী চৌধুরানী হিসেবে দেখা যাবে শ্রাবন্তীকে। অন্যদিকে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় হচ্ছেন ভবানী পাঠক। খবর হিন্দুস্তান টাইমসের।

প্রতিবেদনে বলা হয়েছে, টালিপাড়ার বহু নামী পরিচালক, প্রযোজক নাকি চান না শুভ্রজিৎ ‘দেবী চৌধুরানী’ বানান। এ নিয়ে কিছু লোকজন নাকি শুভ্রজিতের ছবির অভিনেতাদের ফোনও করেছেন। তাদের ছবির শুটিং বানচাল করার কথা বলা হয়েছে। সম্প্রতি এবিষয়ে আজকাল ‘ডট ইনের’ কাছে মুখ খুলেছেন শুভ্রজিৎ মিত্র।

শুভ্রজিৎ বলেন, তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রালয় ও গৃহ মন্ত্রালয়ের সঙ্গে যুক্ত। অকারণে যদি কেউ তার ছবির ক্ষতি করতে চান, তাহলে তিনি চুপ করে বসে থাকবেন না। যারা এমন করবেন তাদের যোগ্য শাস্তি দেবেন।

আর একথা সামাজিক যোগাযোগ মাধ্যমে বলার পরই নাকি উপদ্রব অনেকাংশে কমেছে বলে জানিয়েছেন তিনি।